ভ্রমণ পিপাসু: আরিফ হোসেন - GoArif

ভ্রমণ পিপাসু: আরিফ হোসেন

ভ্রমণ পিপাসু মানুষ: আরিফ হোসেন । হ্যালো ভ্রমণ প্রিয় বন্ধুরা। কেমন আছেন সবাই? আশাকরি সবাই ভালো আছেন। ভ্রমণে আনন্দ পাবার পাশাপাশি প্রকৃতি থেকে শিক্ষা অর্জন করছেন নিশ্চয়ই।

আমি আরিফ হোসেন আপনাদের ভ্রমণ বন্ধু। আমি একজন ভ্রমণ পিপাসু। সেই ২০০৯ সাল থেকেই ভ্রমণ করে আসছি। তবে পড়াশুনার চাপে খুব বেশি ভ্রমণ করা হয়ে উঠেনি।

আজকে আমি আপনার সাথে আমার ভ্রমণের কিছু অভিজ্ঞতা শেয়ার করব সাথে আমি কিভাবে ভ্রমণের প্রতি আগ্রহ প্রকাশ করলাম তাও শেয়ার করার চেষ্টা করব।

প্রথমেই বলে নেই, আপনি যদি আমার সাইটে নতুন হয়ে থাকেন তাহলে আমার পুরো সাইট টা একবার ঘুরে দেখার আমন্ত্রণ রইল। এছাড়া আমার সাইটের নামটা মনে রাখবেন “GoArif” ।

আপনি সোশ্যাল মিডিয়া থেকে শুরু করে গুগল, ইয়াহু, বিং, বাইডু ইত্যাদি সকল প্ল্যাটফর্মে GoArif নাম লিখে সার্চ করলেই আমাকে পেয়ে যাবেন।

আমার ভ্রমণ সম্পর্কে আরও জানতে চাইলে অথবা আমার ভ্রমণের খুঁটিনাটি বিষয় সম্পর্কে নিয়মিত আপডেট পেতে চাইলে আমাকে ফেসবুকে ফলো করতে পারেন। ফেসবুকে আমার ফেন পেইজের নাম: “GoArif”

অথবা সরাসরি পেইজ পেতে চাইলে: facebook.com/GoArifcom লিখে পেতে পারেন।

এছাড়া টুঁইটার, ইউটিউবেও: GoArif লিখে সার্চ করলে আমার টুইটার এবং ইউটিউব চ্যানেল পেয়ে যাবেন।

আর যে কোন সময় গুগল সার্চ বক্সে গিয়ে টাইপ করুণ: goarif । আশাকরি আমাকে খুঁজে পেতে আর সমস্যা হবে না।

তবে, আপনার একটু ছোট কাজ রয়েছে সেটা হচ্ছে, আমার ফেসবুক পেইজে লাইক, টুঁইটারে ফলো এবং ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করতে ভুলবেন না কিন্তু।

আর গুগলে আমাকে একটা রিভিউ দিয়ে দিতে পারেন 🙂 গুগলে রিভিউ দিতে > গুগলে গিয়ে goarif টাইপ করে সার্চ করলেই মোবাইল থেকে উপরে এবং কম্পিউটার থেকে ডান পাশে রিভিউ দেয়ার অপশন পাবেন। ব্যাস আপনার কাজ শেষ।

আরও: ঈদের শুভেচ্ছা: ঈদ মোবারক

ভ্রমণ পিপাসু: আরিফ হোসেন


ভ্রমণ পিপাসু মানুষ কারা?

ভ্রমণ পিপাসু হচ্ছে তারা যারা, তার জীবনের সকল কাজের মধ্যে ভ্রমণ কে বেশি প্রাধান্য দিয়ে সময় পেলেই নতুন / পূরণ জায়গায় ভ্রমণে ছুটে যান।

অনেকে ভ্রমণ কে পেশা হিসেবে নেন আবার অনেকে শখের বসে ভ্রমণ করে থাকেন। তবে ভ্রমণ পিপাসু হতে হলে আপনাকে নিয়মিত ভ্রমণ করতে হবে এমনটা নয়।

আমরা সকলেই জানি যে ভ্রমণ অনেটা ব্যয়বহুল পেশা বা নেশা। আপনি হয়তো চাইলেই হুট করে যে কোন দেশে ভ্রমণে যেতে পারবেন না! তার কারন, ভ্রমণে যেমনি ভাবে অনেক টাকার প্রয়োজন ঠিক তেমনি ভাবে ভিসা সংক্রান্ত জটিলতাও রয়েছে।

তাই আপনি ইচ্ছে করলেই যে কোন দেশে বা স্থানে ভ্রমণে যেতে পারবেন না। তার মানে এই নয় যে আপনার ভ্রমণ থেমে যাবে।

আপনি নির্দিষ্ট একটা পেশা কে বেছে নিয়ে সেখান থেকে আসা টাকা দিয়ে টাকার সমস্যা সমাধান করতে পারেন এবং পাশাপাশি ভিসা সংক্রান্ত জটিলটা কাটিয়ে ভ্রমণে যেতে পারেন।

তবে যারা ভ্রমণ প্রিপাসু তারা একটু সাধারণ মানুষের থেকে ভিন্ন। তাদের দৈনন্দিন জীবন অনেটাই আলাদা। ভ্রমণে প্রবেশ করলে আস্তে আস্তে আপনি এইসব বিষয় গুলো জেনে যাবেন আশাকরি।

অনেকে ট্রাভেলার বলে থাকেন যে: “পৃথিবী ভ্রমণকারীদের জন্য” ।

আরও: ভ্রমণ দিবস

আরিফ হোসেন

আমি আরিফ হোসেন (Arif Hossain) ভ্রমণ করছি ২০০৯ সাল থেকে। আমার প্রথম ভ্রমণ শুরু হয় সিলেট ভ্রমণের মাধ্যমে। তবে, সে সময় ভ্রমণ ভালো লাগলেও আজকের মত ভ্রমণ নিয়ে এতো পরিকল্পনা ছিল না।

তখন আমার ভ্রমণ নিয়ে কোন ওয়েবসাইট ছিল না। ভ্রমণ করে সেটা ফেসবুকে আপ করার মাঝেই সীমাবদ্ধ ছিল।

আমি একজন কম্পিউটার ইঞ্জিনিয়ার। যদিও ইঞ্জিনিয়ার কিন্তু ভ্রমণে কে এখন নেশা থেকে পেশা হিসেবে নেয়ার পরিকল্পনা করছি। তবে, এ কাজে কত টুকু সফল হলে পারব তা এখনও বলতে পারছি না।

যদিও ভ্রমণ হওয়া উচিত নিজের শান্তি এবং শিক্ষার জন্য। পাশাপাশি নিজের দেশ, পৃথিবীর ইতিহাস, ঐতিহ্য এবং সংস্কৃতি সম্পর্কে বিশ্বের সবার কাছে তুলে ধরা।

আরিফ হোসেন এর ভ্রমণ কাহিনী

২০০৯ সাল থেকে আমার প্রথম ভ্রমণ যাত্রা শুরু হয়। এখন ২০১৯ সাল। প্রায় ১১ বছর ধরে ভ্রমণ করছি আমি। তবে দীর্ঘ এই ১১ বছরের মাঝে পড়াশুনার জন্য লম্বা একটা সময় ধরে ভ্রমণ করতে পারি নি।

এছাড়া টাকা পয়সার সমস্যা তো রয়েছেই। আশাকরি এখন থেকে নিয়মিত ভ্রমণ করা হবে।

আরও: ট্রাভেল বাংলাদেশ: আপনার ভ্রমণ বন্ধু

আরিফ হোসেন এর ভ্রমণ পরিকল্পনা

আমার (আরিফ হোসেন) ভ্রমণ পরিকল্পনার ভিতরে প্রথমে রয়েছে বাংলাদেশের ৮ বিভাগ এর ৬৪ জেলায় ভ্রমণ করা। এই ৬৪ জেলার বিখ্যাত এবং দর্শনীয় স্থান গুলোই শুধু ভ্রমণ করব তা নয়।

যারা ইতিমধ্যে আমার ভ্রমণ সম্পর্কে জানেন তারা বলতে পারবেন যে আমি শুধু মাত্র বিখ্যাত এবং দর্শনীয় স্থানেই ভ্রমণ করি না! পাশাপাশি অন্যান্য কম জনপ্রিয় স্থান গুলো তে ভ্রমণ করে তার সম্পর্কে আপনাদের কাছে তুলে ধরার চেষ্টা করি।

বাংলাদেশ ভ্রমণ শেষ হলে ইনশা আল্লাহ্‌ পৃথিবীর স্বাধীন ১৯৮ টি ভ্রমণে বের হব। আশাকরি আপনি আমার পাশে থাকবেন।

উপসংহার

কোন ভ্রমণই আমার শেষ হয়ে শেষ হয় না। বারংবার আমার সেই স্থানে ছুটে যেতে ইচ্ছে করে। কারন, আমি যে প্রকৃতি ভালবাসি। প্রকৃতিও আমায় ভালবাসে।


আমার ফেসবুক: GoArif

GoArif.com ওয়েবসাইটের কোথাও কোন ভুল বা অসংগতি আপনার দৃষ্টিগোচর হলে তা অনুগ্রহ করে আমাকে অবহিত করুন, যেন আমি দ্রুত সংশোধন করতে পারি।
আরিফ হোসেন

আমি একজন ভ্রমণ পিপাসু। ভ্রমণ করতে আমার খুবই ভালো লাগে। তাইতো সময় পেলে ভ্রমণে ছুটে যাই। কোন ভ্রমণই আমার শেষ হয়ে শেষ হয় না। বারংবার আমার সেই স্থানে ছুটে যেতে ইচ্ছে করে। কারন, আমি যে প্রকৃতি ভালবাসি।

সব পোস্ট দেখুন

মন্তব্য

avatar
  সাবস্ক্রাইব  
নোটিফিকেশন পান