2018

Bangladesh Museum

আলহামদুলিল্লাহ্‌... আমাদের নতুন প্রজেক্ট বাংলাদেশের জন্য অনলাইন/ভার্চুয়াল জাদুঘর করা হচ্ছে। যেটা শুরু করা হয়েছে ২৬ জুলাই ২০১৮ তারিখে। ওয়েবসাইট ঠিকানাঃ www.bangladeshmuseum.com । এখানে বাংলাদেশের লোকসংস্কৃতি থেকে শুরু করে বাংলাদেশের ইতিহাস-ঐতিহ্য সব কিছু ই থাকবে। বিশ্বের যে কোন প্রান্ত থেকে মানুষ দেখতে পাবে এবং জানতে পারবে আমাদের বাংলাদেশের লোকসংস্কৃতি, ইতিহাস-ঐতিহ্য সম্পর্কে। বাংলাভাষা এবং ইংরেজি ভাষা সহ বিশ্বের নানা ভাষায় দেখার সুযোগ থাকবে বাংলাদেশ জাদুঘর কে।

2018

GoArif Foundation

২৫ জুন ২০১৮ সালে প্রথম GoArif Foundation এর যাত্রা শুরু হয় কাজী কান্দি গ্রামে শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ দেয়ার মাধ্যমে । গো আরিফ ফাউন্ডেশন শিক্ষার ক্ষেত্রে সহযোগিতা করে থাকে ।

Founded on June 25, 2018
Founder: Arif Hossain
Mission: goArif Foundation helps in Education.

CONTACT INFO

Facebook: www.facebook.com/goArifcom
Email: infogoarif[at]gmail.com
YouTube: goArif Foundation

2017

GoArif.com

২০১৭ সালের শেষের দিকে আমার পারসোনাল ওয়েবসাইট goArif.com নেয়া হয় । goArif এ আমার সম্পর্কে বিস্তারিত বর্ণনা দেয়া হয় । সাইট এর ডিজাইন থেকে শুরু করে SEO সহ সব কাজ করি আমি নিজে ই । এছাড়া ফেসবুক এ মাঝে মাঝে প্রচারনা চালানো হয় । goArif.com সাইট নেয়ার সময় ফ্রেন্ড জাভেদ আমাকে সহযোগিতা করেছিল ।

2017

EnggDiscovery.com

২০১৭ সালে এসে আমার বেশকিছু ডোমেইন কিনা হয়। যেমনঃ enggdiscovery.com, engdiscovery.com, engrdiscovery.com, boibikroy.com

2016

Engineering Discovery

ইঞ্জিনিয়ারিং গবেষণার জন্য নতুন ডোমেন Engineering-Discovery.com কিনা হয় । উদ্দেশ্য ইঞ্জিনিয়ারিং গবেষণা করা । এটা শুরু করা হয় ঢাকার মিরপুর এ BUBT ইউনিভার্সিটিতে । সাইট এর সম্পূর্ণ ডিজান করেছি আমি নিজে ই । আমার সাথে আমার ফ্রেন্ড রনি, আবির, মোস্তাফিজ, আলমগির কবির শুভ স্যার সহ আরো অনেকে ছিলেন।

2013

SRABD.com

২০১৩ সালে এসে আমাদের সংস্থার ডোমেন নেম আবার পরিবর্তন হয়। তখন নতুন ডোমেন কিনা হয় srabd.com । সাইট এর নতুন লগো বানানো হয়। তখন এক সাইট ডিজানার কে বলা হয়েছিল srabd.com সাইট টা ডিজান করে দিতে । সাইট ডিজান এর জন্য তিনি আমাদের কাছে ৩০ হাজার টাকা চান । আমাদের কাছে তখন এতো টাকা ছিল না । পরবর্তীতে আমি নিজে ই সাইট ডিজান শিখার প্রতি মন দেই। প্রোগ্রাম শিক্ষা শুরু করি । ছাত্র গবেষণা সংস্থা তে প্রতিষ্ঠাতা আরিফ হোসেন, রেসাদ নাজভী স্যার, মান্নান স্যার, তারিকুল ইসলাম স্যার সহ আরো সদস্য ছিলেন - মিলন, রাসেদুজ্জামান, নাজমুল, হেলাল, আল-আমিন, মোহাইমিনুল, আরিফ, মোফাজ্জেল, জোবায়ের, কামরুল সহ আরো অনেকে।

2012

SRABD2011.com

২০১২ সালের শেষের দিকে আমি আমাদের ছাত্র গবেষণা সংস্থা (SRA) এর জন্য দ্বিতীয় ডোমেন srabd2011.com নেই। তখন সাইট ডিজাইন সম্পর্কে কিছু কিছু জানতাম। srabd2011 নিয়ে ব্লগস্পট এ ও একটা সাইট খুলেছিলাম।

2012

Blogger

Blogspot প্রথম ব্লগ সাইট খুলেছি ২০১২ সালে। তখন থেকে আমার ব্লগ লেখার যাত্রা শুরু হয়। তখন অবশ্য সাইট ডিজাইন বা SEO সম্পর্কে তেমন জানতাম না। ব্লগ সম্পর্কে সামদানি ভাই হেল্প করত। তখন আমি বেশ কিছু ব্লগ সাইট খুলেছিলাম।

2011

SRA BD NASA

আমার জীবন এর প্রথম ইন্টানেট জগতে পা রাখি srabdnasa.com ওয়েবসাইট এর মাধ্যমে। এই ওয়েবসাইট টি বেশি দিন ব্যাবহার করিনি। কারন, এর ডোমেন নেম এ ঝামেলা ছিল। srabdnasa.com ওয়েবসাইট চালানোর আগে আমি ফ্রেন্ড জিসান এর মাধ্যমে বেশ কিছু wapka সাইট খুলেছিলাম।