আরিফ হোসেন - GoArif.com Blog

আরিফ হোসেন (Arif Hossain) এর বাংলা ব্লগ গো আরিফ ডট কম

আরিফ হোসেন (Arif Hossain) এর বাংলা ব্লগ গো আরিফ ডট কম এ আপনাকে স্বাগতম। গো আরিফ নিয়ে কাজ শুরু হয়েছে ১ বছর হয়ে গেলো। GoArif.com এর প্রথম ব্লগ টি লেখা হয়েছিল আজ থেক ঠিক ৯ মাস আগে। প্রথম ব্লগটি ছিলঃ আম্মুর সাথে মামা বাড়ি ১ দিন ☺

প্রথম ব্লগটি লেখা হয়েছিল বাসে বসে অফিস যেতে যেতে। মামা বাড়ি ঘুরে আসার পরের দিন এই লেখাটি লেখা হয়েছিল।

গো আরিফ ব্লগ ( GoArif Blog ) এর শুরু

তখন আমি একটা আমেরিকান কোম্পানিতে জব করতাম। তো একদিন অফিসে কাজের ফাকে কেনো যেনও মনে হল এখন পর্যন্ত তো অনেক সাইট নিয়েই কাজ করা হয়েছে, কিন্তু নিজের কোন ব্লগ সাইট নেই। নিজের ব্লগ সাইট নেই বললে ভুল হবে, ব্লগ সাইট ছিল। তবে সেটা গুগল ব্লগস্পটে। তাবে সেটাতে লেখা হয়না অনেক বছর হয়েছে।

তাই ভাবলাম একটা ডোমেন আর হোস্টিং নিয়ে নিজের একটা ব্লগ সাইট করব। কিন্তু সেই সাইট এর নাম কি হবে? এ নিয়ে আমি ভাবলাম এবং আমার ভাবনার কথা কলিগ জাবেদ এর সাথে শেয়ার করলাম।

তারপর ২ জন মিলে অনেক নাম ঘটাঘাটি করার পর গো আরিফ ডট কম ( GoArif.com ) নামে ডোমেন টা খালি পেলাম। তবে শুধু আরিফ নাম পেলে আরো ভালো লাগত। যাইহোক, গো আরিফ নাম টা আমার অনেকটা মোটিভেশন হিসেবে কাজ করে।

যখনই আমি কোন কাজে থমকে যাই…। আর আমার গো আরিফ নাম বলে… গো আরিফ। থেমে থাকা যাবে না, এগিয়ে যাও।

ব্লগে লেখালেখি করা

ব্লগে লেখার শুরু হয়েছে আমার সেই ২০১২ সালের দিকে। তবে তখন খুব একটা লেখালেখি করতাম না। অপরের লেখা কপি করে মেরে দেয়াই ছিল আমার কাজ। তাই আমার ব্লগে প্রকাশিত লেখা, গুগলে সার্চ করে অনেক সময় আমি নিজেই খুঁজে পেতাম না।

আরো পড়ুনঃ ২০১৮ সালের সেরা ১০ বিদেশি সিনেমা

এর পর যখন SEO শিখা শুরু করলাম, তখন বুজতে পারলাম অপরের লেখা কপি পেষ্ট করলে গুগল বাটাম দেয় ( মানে, গুগল এ ইনডেক্স করে না বা, করলেও সেই লেখা কে র‌্যাঙ্ক দেয় না )।

তারপর অবশ্য অনেকদিন লেখলেখি করা হয়নি। তাছাড়া আমার লেখা যে খুব ভালো হয় তা না। তবে এখন গো আরিফ ব্লগে লেখার চেষ্টা করি। সময় পেলেই লিখতে বসে যাই। এখন আর আগের মত কপি পেস্ট করি না। তাই হয়তো আপনি এই লেখাটা পড়তে আসছেন। আগে একবার পড়লে সেটা কি আবার নতুন করে পড়তে আসতেন  বলেন?

আরেকজন জন এর লেখা কপি পেষ্ট না করাই উচিৎ । কপি পেষ্ট করলেও তাঁর ক্রেডিট দেয়া উচিৎ।

যাক, এতদিন পর আমার বোধদয় হয়েছে……! তবে আপনারা যদি মাঝে মাঝে আমার লেখা পড়তে আসেন তাতে আমার খারাপ লাগবে না।

আইসেন, কেমন?

আমার ফেসবুক পেইজঃ GoArif

১ টি মন্তব্য

আমাদের মন্তব্য নীতি অনুযায়ী পরিচালনা করা হয় এবং আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না। দয়া করে নাম দেয়ার ক্ষেত্রে কীওয়ার্ড ব্যবহার করবেন না। আসুন একটি ব্যক্তিগত এবং অর্থপূর্ণ কথোপকথন হয়ে যাক 😊 ।





আর্কাইভ