Amader School - kazi kandi government primary school

Amader School Kazi Kandi Government Primary School

Amader School Kazi Kandi Government Primary School. আমাদের স্কুল কাজী কান্দি সরকারি প্রথামিক বিদ্যালয়। Amader School বলছি এই কারনে যে, এখানে আমি ১ম শ্রেণী থেকে ৫ম শ্রেণী পর্যন্ত লেখাপড়া করেছি। এমন কি আমার বড়, ভাই মেজো ভাই এবং আমার ছোট বোন ও এই স্কুল থেকে পড়াশুনা করেছে।

kazi kandi government primary school, top side

Amader School টি আমাদের গ্রাম Kazi Kandi Ideal Village – কাজী কান্দি আদর্শ গ্রাম এ অবস্থিত। আমাদের ছোট গ্রামটি তে এই একটি মাত্র প্রাইমারী স্কুল ই রয়েছে।  আমি যখন এখানে পড়েছি তখন, এটি সম্পূর্ণ সরকারি ছিল না। স্কুল এর ছাত্র ছাত্রী দের বেতন এবং সরকারি কিছু টাকায় এই স্কুল চলত।

kazi kandi government primary school (3)

এখন স্কুল টি সম্পূর্ণ সরকারি হয়েছে। শিক্ষকদের বেতন ও বেড়েছে। নতুন শিক্ষক ও নিয়োগ দেয়া হয়েছে। আগে Amader School এ শিক্ষক ছিলেন মোট ৪ জন। একজন প্রধান শিক্ষক মীর মইনুদ্দিন স্যার ছিলেন এবং ৩ জন ভিবিন্ন বিষয়ে পারদর্শী শিক্ষিকা ছিলেন। বর্তমানে নতুন আরো ২ জন শিক্ষিকা নিয়োগ দেয়া হয়েছে।

Kazi Kandi Primary School - Kazi Kandi Government Primary School
Kazi Kandi Government Primary School

তাছাড়া আগে স্কুলটি টিন এর ছাদ বিশিষ্ট দেয়াল ছিল। এখন সেটিকে উন্নতি করে ২তলা বিশিষ্ট দালান করা হয়েছে। আমি যখন এই লেখাটা লিখছি তখন নতুন ভবন এ স্কুল এর ক্লাশ শুরু হয় নি।

Kazi Kandi Government Primary School এ অনেকে ছাত্র ছাত্রী রয়েছে। এখানে খুব মানসম্মত শিক্ষা দেয়া হয়ে থাকে। ছাত্র ছাত্রী দের কে সরকারি যত গুলো নিয়ম রয়েছে সব গুলো নিয়ম মানা হয় এই স্কুলে। সকাল ১০ টায় জাতীয় সঙ্গীত এর মধ্যদিয়ে ক্লাশ শুরু হয়ে বিকাল ৫ টায় ক্লাশ শেষ হয়।

kazi kandi government primary school - কাজী কান্দি সরকারী প্রাথমিক বিদ্যালয়

Amader School এ কাজী কান্দি, রাঢ়ী কান্দি, মান্দারতলী এবং দীঘলিপার এর ছাত্র ছাত্রীরা আসে কাজী কান্দি স্কুল এ লেখা পড়া করার জন্য।

Kazi Kandi Government Primary School

স্কুলটি তে প্রতি বছর ক্রিয়া প্রতিযোগিতার আয়োজন করা হয়ে থাকে। দৌড় প্রতিযোগিতা থেকে শুরু করে, লম্বা লাফ, হাডুডু, মোরগের লড়াই, বিস্কুট দৌড়, যেমন খুশি তেমন সাজো, পাতিল ভাঙ্গা, কোরআন তেলোয়াত, দেশের গান, কবিতা, নাটক, বালিশ খেলা, সুই সুতা, চেয়ার লড়াই, উচ্চ লাফ, ক্রিকেট বল নিক্ষেপ সহ আরো অনেক প্রতিযোগিতা হয়ে থাকে। ক্রিয়া প্রতিযোগিতায় গ্রামের গণ্যমান্য লোক থেকে শুরু করে ভিবিন্ন স্কুল এর শিক্ষক এবং শিক্ষার্থী দের অভিবাবক গন উপস্থিত থাকেন।

Kazi-Kandi-Government-Primary-School-new-goArif

ক্রিয়া প্রতিযোগিতা শেষে বিজয়িদের মাঝে পুরষ্কার তুলে দেয়া হয়।

প্রতি বছর ক্রিয়া প্রতিযোগিতা ছাড়াও ছাত্র ছাত্রী রা সরকারি ভিবিন্ন খেলা ধুলা যেমন, ক্রিকেট, ফুটবল খেলায় অংশগ্রহন করে থাকে। এছাড়াও ভিবিন্ন কর্মদিবসে রেলি করে থাকে। মইনুদ্দিন স্যার এর বলিষ্ট নেতৃত্বে এখন পর্যন্ত Amader School টি খুব ভালো ভাবে এবং সাফল্যের সাথে  এগিয়ে চলছে।

আরও পড়ুনঃ মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্প ও ধনাগোদা নদী ভ্রমণ


আমার ফেসবুকঃ GoArif

GoArif.com ওয়েবসাইটের কোথাও কোন ভুল বা অসংগতি আপনার দৃষ্টিগোচর হলে তা অনুগ্রহ করে আমাকে অবহিত করুন, যেন আমি দ্রুত সংশোধন করতে পারি।
আরিফ হোসেন

আমি একজন ভ্রমণ পিপাসু। ভ্রমণ করতে আমার খুবই ভালো লাগে। তাইতো সময় পেলে ভ্রমণে ছুটে যাই। কোন ভ্রমণই আমার শেষ হয়ে শেষ হয় না। বারংবার আমার সেই স্থানে ছুটে যেতে ইচ্ছে করে। কারন, আমি যে প্রকৃতি ভালবাসি।

সব পোস্ট দেখুন

মন্তব্য

avatar
  সাবস্ক্রাইব  
নোটিফিকেশন পান