GoArif
ভ্রমণে নিরাপত্তার জন্য গুরুত্বপূর্ণ ১০টি টিপস। দেখুন এখানে
শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ – GoArif Foundation - GoArif

শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ – GoArif Foundation

শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ – goArif Foundation. GoArif Foundation – গো আরিফ ফাউন্ডেশন শুরু হয়েছে কাজী কান্দি গ্রামে। আমার সবসময় মানুষকে সহযোগিতা করতে ভালো লাগে। যতটুকু সম্ভব মানুষের বিপদে এগিয়ে যেতে চেষ্টা করি। এটা ও আমার ভালো লাগে। আমার এই ভালো লাগা থেকে অনেক কিছু করার চেষ্টা করেছি আমার এই ছোট জীবনে। 

তেমনি একটা সৎইচ্ছা থেকে GoArif Foundation বা গো আরিফ ফাউন্ডেশন শুরু করেছি। আল্লহ সহায় থাকলে এই গো আরিফ ফাউন্ডেশন থেকে শিক্ষা ক্ষেত্রে আর্থিক সহযোগিতা করার চেষ্টা করব। শুরু ও করে দিয়েছি ইতিমধ্যে 

এটা সত্য যে, পড়ালেখার দিক দিয়ে আমি হাঁসের ডিম পাওয়া ছাত্র। কিন্তু যারা পড়ালেখা করে তাদের কে সহযোগিতা করতে আমার খুব ইচ্ছা করে এবং ভালো লাগে। এবার সেই ভালো লাগা কে ই কাজে লাগাতে চাই GoArif Foundation বা গো আরিফ ফাউন্ডেশন এর মাধ্যমে।

আরও দেখুনঃ বাংলাদেশ জাদুঘর ভার্চুয়াল করার কাজে অবদান রাখুন

GoArif Foundation বা গো আরিফ ফাউন্ডেশন শুধুমাত্র শিক্ষা ক্ষেত্রে ই কাজ করবে। আমি চাই আমার এই ছোট একটু প্রয়াস কিছুটা হলে ও শিক্ষা ক্ষেত্রে কাজে লাগুক। আর যারা আর্থিক দিক দিয়ে ভালো অবস্থানে আছেন তাদের কে আমি অনুরোধ করব, আসুন না এই আমার সোনার বাংলাদেশ টা কে ১০০% শিক্ষিত করে তোলার ক্ষেত্রে আমাদের ছোট ছোট ভূমিকা গুলো রাখি।

শিক্ষার ক্ষেত্রে আপনি সচেতন হোন এবং অন্যকে সচেতন করে তুলুন।

শিক্ষা উপকরণ নেয়ার আগে শিশুরা লাইনে দাড়ায় - GoArif
শিক্ষা উপকরণ নেয়ার আগে শিশুরা লাইনে দাড়ায়

GoArif ফাউন্ডেশন (GoArif Foundation) কিভাবে পরিচালিত করতে হয় আমি জানি না। তবে একটা ভরসা আছে যে, যেহেতু সৎ ইচ্ছা নিয়ে শুরু করেছি। ইনশাল্লাহ আল্লাহ্‌ আমাকে সহযোগিতা করবেন।

এবার চলুন গো আরিফ ফাউন্ডেশন এর প্রথম কার্যক্রম নিয়ে জানি।

জাকারিয়া - GoArif

শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ – goArif Foundation

স্থানঃ কাজী কান্দি ঈদগাহ মাঠ

তারিখঃ ২৫/০৬/২০১৮

সময়ঃ বিকাল ৫ ঘটিকা

শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ শেষে - GoArif
শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ শেষে

শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ এর মাধ্যমে গো আরিফ ফাউন্ডেশন (GoArif Foundation) এর কার্যক্রম শুরু করা হয়। গো আরিফ ফাউন্ডেশন (GoArif Foundation) এর আমরা কিছু ভলান্টিয়ার (আরিফ হোসেন, জাকারিয়া, মোফাজ্জেল) এই কাজে সহযোগিতা করেছি।

GoArif Foundation
শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ শেষে শিশুদের উদ্দেশ্যে বক্তব্য রাখছেন কাজী মোছলেম উদ্দিন

শিক্ষা উপকরন বিতরণ কার্যক্রম এর জন্য আমরা প্রথমে শিশুদের নামের তালিকা তৈরি করি। তালিকা অনুযায়ী আমরা শিক্ষা উপকরণ ক্রয় করি। শিক্ষা উপকরণ বিতরণ এর জন্য বিশিষ্ট সমাজ সেবক কাজী মোছলেম উদ্দিন সহ গ্রামের বিশিষ্ট ব্যক্তিবর্গ দের আমন্ত্রণ জানাই। শিশু শিক্ষার্থী দের অনুষ্ঠানে শিক্ষা উপকরণ গ্রহনের জন্য জানাই।

আরও দেখুনঃ BoiBikroy.com (বই বিক্রয় ডট কম) নিয়ে কিছু কথা!

GoArif Foundation

শিক্ষা উপকরণ বিতরণ এর কার্যক্রম এর পূর্বে শিক্ষা উপকরণ প্যাকেট জাত করন করা হয়। অনুষ্ঠানের জন্য মাইক এর ব্যাবস্থা করা হয়।

GoArif Foundation

বিকাল ৫ ঘটিকার আগেই শিশুরা কাজী কান্দি ঈদগাহ মাঠে আসা শুরু করে। আমাদের অনুষ্টান শুরু হয় ৫ঃ২০ মিনিটে। আসর নামাজ এর পর।

GoArif Foundation

প্রথমে ই আমাদের ভলান্টিয়ার জাকারিয়া উপস্থাপনার কাজ শুরু করে। তারপর শিশু শিক্ষার্থীদের এক এক করে ডাকা হয়। শিশুরা এসে কাজী মোছলেম উদ্দিন এর কাছ থেকে তাদের শিক্ষা উপকরণ গ্রহন করে। এতে শিশুদের মাঝে আনন্দ ছড়িয়ে পড়ে।

GoArif Foundation

সবাই কে শিক্ষা উপকরণ দেয়ার পর কাজী মোছলেম উদ্দিন শিশুদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। তিনি বলেন শিক্ষা ই জাতির মেরুদণ্ড। তাই শিক্ষার ক্ষেত্রে কোন কপ্রমাইজ করা যাবে না। জীবনে বড় হতে হলে অবশ্যই শিক্ষার কোন বিকল্প নেই।

GoArif Foundation

আমি ও তার কথার সাথে একমত পোষণ করে বলতে চাই শিক্ষার কোন বিকল্প নেই। কথায় আছে, যে জাতি যত শিক্ষিত… সে জাতি তত উন্নত।

GoArif Foundation

আমি স্বপ্ন দেখি একদিন আমার এই প্রানের বাংলাদেশে শিক্ষার হার ১০০% হবে। দারিদ্রতা আমাদের কোন ভাবেই পিছিয়ে নিতে পারবে না। আমাদের সরকার ও সেই লক্ষ্যে নিরন্তন কাজ করে যাচ্ছে। পাশাপাশি আমরা সবাই যদি যারযার অবস্থান থেকে একটু সোচ্চার হই তাহলে আশাকরি আমাদের স্বপ্ন পূরণের সেই দিনটি বেশি দূরে নয়।

GoArif Foundation

জয় হোক গো আরিফ ফাউন্ডেশন (goArif Foundation) এর। জয় হোক শিক্ষার। <3 <3

ভিডিওঃ


আমার ফেসবুকঃ GoArif | আমার টুইটারঃ GoArif

আরিফ হোসেন

আমি একজন ভ্রমণ পীপাষু মানুষ। ভ্রমণ করতে আমার খুবই ভালো লাগে। তাইতো সময় পেলে ভ্রমণে ছুটে যাই। কোন ভ্রমণই আমার শেষ হয়ে শেষ হয় না। বারংবার আমার সেই স্থানে ছুটে যেতে ইচ্ছে করে। কারন, আমি যে প্রকৃতি ভালবাসি।

মন্তব্য

আমাদের মন্তব্য নীতি অনুযায়ী পরিচালনা করা হয় এবং আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না। দয়া করে নাম দেয়ার ক্ষেত্রে কীওয়ার্ড ব্যবহার করবেন না। আসুন একটি ব্যক্তিগত এবং অর্থপূর্ণ কথোপকথন হয়ে যাক 😊 ।





মোবাইল ভার্সন দেখুন এখানে

সোশ্যাল মিডিয়ায় আমি!

সামাজিক যোগাযোগ মাধ্যমে আমাকে অনুসরণ এবং আমার সাথে যোগাযোগ করতে পারেন। নিচের সোশ্যাল মিডিয়া গুলোতে আমি খুবই এক্টিভ থাকি।

জরিপ চলছে

ভ্রমণে দীর্ঘ যাত্রায় আপনি কোনটিতে বেশী সাচ্ছন্দ বোধ করেন?


রেজাল্ট দেখুন

Loading ... Loading ...

আরিফ হোসেন

আমি একজন ভ্রমণ পীপাষু মানুষ। ভ্রমণ করতে আমার খুবই ভালো লাগে। তাইতো সময় পেলে ভ্রমণে ছুটে যাই। কোন ভ্রমণই আমার শেষ হয়ে শেষ হয় না। বারংবার আমার সেই স্থানে ছুটে যেতে ইচ্ছে করে। কারন, আমি যে প্রকৃতি ভালবাসি।

আর্কাইভ